মা মাটি মাতৃভাষার শ্লোগাণ কখনও বৃথা যায়না,যাবেনা ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উজ্জ্বল দৃষ্ঠান্ত। ভাষা শহীদদের আত্মত্যাগের মধ্য দিয়ে মায়ের ভাষা বাংলা মহা বিশ্বে মহাকালের মহান বাঙ্গালরি গর্বিত মহাবিস্ময়! ভাষা শহীদদের পবিত্র রক্তের স্রোতের উপর নির্মিত স্মৃতিস্তম্ভ শহীদ মিনার স্মৃতি বইছে বাংলা বর্ণমালার একঝাঁক দ্রুবতারা- অ - অহিউল্লাহ জ - জব্বার স - সালাম ব - বরকত আ - আউয়াল র - রফিক শ - শফিউর শহীদদের অত্মদানে অর্জিত হল একটি পতাকা একটি মানচিত্র এবং জাতি পেল একজন দক্ষ নেতা দক্ষ জাতির জনক। ভাষা আন্দোলনের আকাঙ্খা আজ কানায় কানায় পূর্নহল। শ্রদ্ধার্ঘ শহীদ মিনারের এ ফুলেল বেদিতে জাতির বিনম্র প্রণাম!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
কবিতায় ভাষাশহীদদের আত্মদানের সাফল্যগাঁথা স্মৃতির কথা বলা হয়েছে।কবি এক একজন ভাষা শহীদকে দ্রুবতার সাথে তুলনা করেছেন।কবির মতে বাংলা বর্ণমালার মধ্যে লুকিয়ে থাকা পতাকা মানচিত্র এবং জাতির জনক ভাষা আন্দোলনের মধ্যে দিয়ে উন্মোচিত হয়েছে। শহীদ মিনারের বেদিতে প্রণামের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি জাতির সন্মান প্রদর্শন করা হয়।
১৭ এপ্রিল - ২০১৯
গল্প/কবিতা:
১৭ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।